আইইউবিএটিতে বুক রিডিং প্রতিযোগিতা ২০১৮ এর সনদ প্রদান

0
47
পুরষ্কার প্রদান (ছবি :সংগৃহীত)

ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব বিজনেস এগ্রিকালচার এন্ড টেকনোলজি (আইইউবিএটি) এর ডিপার্টমেন্ট অব ল্যাংগুয়েজেস ও ব্রিটিশ কাউন্সিল এর যৌথ উদ্যোগে ‘বুক রিডিং প্রতিযোগিতা–সনদ প্রদান অনুষ্ঠান’ অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (১১ নভেম্বর) এই অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ব্রিটিশ কাউন্সিলের প্রোগ্রাম লাইবারিস আনলিমিটেড এর প্রোগ্রাম পরিচালক মিস ক্রিসটে ক্রাউফড।

আইইউবিএটি’র উপাচার্য প্রফেসর ড. আব্দুর রব এর সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন- সহযোগী অধ্যাপক ড. মমতাজুর রহমান, কো-র্অডিনেটর, ডিপার্টমেন্ট অব ল্যাংগুয়েজেস।

উপাচার্য তার বক্তব্যে বলেন, ‘ছাত্রদের পড়ার অভ্যাস বাড়াতে হবে। তিনি ছাত্রদের রিডিং দক্ষতার উপর গুরুত্ব দেন। এছাড়াও বক্তব্য রাখেন উপ-উপাচার্য অধ্যাপক হামিদা আক্তার বেগম এবং পরীক্ষা নিয়ন্ত্রক ব্রিগেডিয়ার ড. মো. জাহিদ হোসেন।

অনুষ্ঠানে আইই্উবিএটির প্রথম সেমিস্টারের সকল ছাত্র-ছাত্রীদেরকে নিয়ে ব্রিটিশ কাউন্সিল ও আইইউবিএটির ডিপার্টমেন্ট অব ল্যাংগুয়েজেস এর সমন্বয় বেসিক ইংলিশ কোর্স এ বুক রিডিং প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এই প্রতিযোগিতায় উত্তীর্ণ ছাত্র-ছাত্রীদেরকে সার্টিফিকেট প্রদান ও ভাল ফলাফলকারীদের ব্রিটিশ কাউন্সিলের মেম্বারশীপ কার্ড প্রদান করা হয়। সবচেয়ে ভাল ফলাফলকারীকে ব্রিটিশ কাউন্সিল থেকে স্মার্ট ট্যাব ও একজনকে একটি ল্যাপটপ প্রদান করা হয়।

উক্ত অনুষ্ঠানটি সমন্বয় করেন ডিপার্টমেন্ট অব ল্যাংগুয়েজেসের প্রভাষক মো. সাদেকুল ইসলাম ও মো. ফরহাদ হোসেন। অনুষ্ঠান শেষে উপস্থিত সকল শিক্ষক ও ছাত্র-ছাত্রী ফটোসেশনে অংশ নেন। অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের রেজিষ্ট্রারসহ সকল বিভাগের বিভাগীয় প্রধান, শিক্ষক ও ছাত্র-ছাত্রীবৃন্দ উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.